ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৮, মোট আক্রান্ত ১৩ হাজার ৭৭০


প্রকাশ: ৮ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৮, মোট আক্রান্ত ১৩ হাজার ৭৭০

   

স্টাফ রিপোর্টর : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২১৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৬৩৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৭০ জনে। সুস্থ হয়েছেন ৩১৩ জন। মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৪১৪ জন।

শনিবার (৯ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫ হাজার ২৪৭টি। পরীক্ষা করা হয়েছে ৫ হাজার ৪৬৫টি। মোট পরীক্ষা করা হয়েছে ১ লাখ ১৬ হাজার ৯১৯টি।

তিনি আরও জানান, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮ জনের। এদের সবাই পুরুষ। বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুই জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে রয়েছে একজন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ১৯৬ জন। মোট আইসোলেশনে আছেন দুই হাজার ১৭ জন। গত ২৪ ঘণ্টায় হোম ও প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে এসেছেন এক হাজার ৭৫৫ জন। অদ্যাবধি আইসোলেশনে এসেছেন ২ লাখ ৮ হাজার ৪০৫ জন।

তিনি জানান, সারাদেশে ৬৪ জেলায় ৬১৫টি প্রতিষ্ঠান প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য প্রস্তুতি। তাৎক্ষণিকভাবে এসব প্রতিষ্ঠানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সেবা দেওয়া যাবে ৩০ হাজার ৯৫৫ জনকে।

তিনি জানান, সারাদেশে আইসোলেশন শয্যা আছে ৮ হাজার ৬৩৪টি। ঢাকার ভেতরে আছে ২ হাজার ৯০০টি। ঢাকা সিটির বাইরে শয্যা আছে ৫ হাজার ৭৩৪টি। আইসিইউ সংখ্যা রয়েছে ৩২৯টি, ডায়ালাসিস ইউনিট আছে ১০২ টি।


   আরও সংবাদ