ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

চৌগাছায় রোজা রেখেই কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ নেতৃবৃন্দ


প্রকাশ: ১২ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


চৌগাছায় রোজা রেখেই কৃষকের ধান কেটে দিল ছাত্রলীগ নেতৃবৃন্দ

   

চৌগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের চৌগাছার নারায়নপুর ইউনিয়নের পেটভরা গ্রামের কৃষক আহম্মদ আলীর ১ বিঘা জমির ধান কেটে দিলেন উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার (১৩ মে) উপজেলার নারায়নপুর ইউনিয়নের পেটভরা গ্রামে গিয়ে কৃষক আহম্মদ আলীর ১ বিঘা জমির ধান কেটে দেন ছাত্রলীগ নেতৃবৃন্দ। 

উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হুসাইন ও সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজুর নেতৃত্বে শ্রমিক সংকটের সময়ে এই ধান কেটে দিলেন তারা।

কৃষক আহাম্মদ আলী বলেন ছাত্রলীগের ছেলেরা রোজা থেকেও আমার একবিঘা জমির ধান কেটে দিয়েছে। এই শ্রমিক সংকটের সময় ক্ষেতের পাকা ধান নিয়ে খুবই সংকটে পড়েছিলাম। ওরা আমার খুব উপকার করেছে।

চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হুসাইন ও সাধারণ সম্পাদক শফিকুজ্জামনা রাজুর নেতৃত্বে ধান কাটা কাজে অংশ নেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহদেদ, দপ্তর সম্পাদক হাসেম আলী, উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপিত আশিকুজ্জামান রিংকু, সাধারণ সম্পাদক মিকাইল ইসলাম সোহেল, চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম, পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল, মিনহাজুর রহমান জিসাদ, সাগর  হোসেন, সাজু আহমেদ, কাইয়ুম হোসেন, পাশাপোল ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সবুজ হোসেন, জগদীশপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইসতিয়ায়ক আহমেদ অমি, সদস্য রুবলে হোসেন, জিহাদ হাসান, ধুলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেফাউন ইসলাম, সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম, নারায়নপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম সুমন, রিফাত, মনিরুল, স্বরুপদাহ ইউনিয়ন ছাত্রলীগ নেতা, নাহিদ হাসান, রাকিব হোসেন, শোভন হোসেন, টিটো প্রমুখ।

এবিষয়ে চৌগাছা উপজেলা ছাত্রলীগের  সভাপতি ইব্রাহীম হুসাইন বলেন, “প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সকলকে কৃষকের পাশে থাকতে বলেছেন এবং অসহায় কৃষকের ধান কেটে দেওয়ার নির্দেশ দিয়েছেন। 

সেই নির্দেশনার অংশ হিসেবে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারন সম্পাদক যশোরে কৃতিসন্তান লেখক ভট্টাচার্যের তত্বাবধানে সারাদেশে বাংলাদেশ ছাত্রলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা অসহায় কৃষকের ধান কাটার মাধ্যমে করোনা কালীন সময়ে সৃষ্ট এই সংকটে তাদের পাশে দাঁড়িয়েছে। আমরাও সেই নির্দেশনা মেনে কৃষকের ধান কেটে দিয়েছি।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু  বলেন, দেশের দুঃসময়ে ছাত্রলীগ বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে করোনা সংক্রামণ মোকাবেলায় শুরু থেকেই মাঠে থেকে দেশের অসহায়, দুস্থ মানুষদের সর্বোচ্চ সহযোগিতা করে যাচ্ছে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার। 

আমরা জানতে পারি শ্রমিক সংকটের কারনে নারায়নপুর ইউনিয়নের পেটভরা গ্রামের কৃষক আহম্মদ আলী তার এক বিঘা জমির ধান কাটতে পারছেন না। 

আবার বৈরী আবহাওয়ায় পাকা ধান নষ্ট হওয়ার উপক্রম হয়েছে। খবর পেয়ে আমরা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা তার পাকা ধান কেটে দিয়েছি। তিনি বলেন ভবিষ্যতেও উপজেলা ছাত্রলীগ এভাবেই কৃষকের পাশে থাকবে।


   আরও সংবাদ