ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

আন্দোলন করে খালেদাকে বের করা যাবে না : কৃষিমন্ত্রী


প্রকাশ: ২১ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


আন্দোলন করে খালেদাকে বের করা যাবে না : কৃষিমন্ত্রী

   

স্টাফ রিপোর্টার : কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ২১ আগস্টের পরিকল্পনা হয়েছে হাওয়া ভবন থেকে তারেক জিয়া ও খালেদা জিয়ার পরিচালনায়। এরকম নিশংস হত্যাকারীর মদদ দাতা খালেদা জিয়াকে আন্দোলন করে জেল থেকে বের করা যাবে না। 

বৃহস্পতিবার (২২ আগস্ট) বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে তারাই ২১ আগস্ট গ্রেনেড হামলার নেপথ্যে ছিল। দিবালেকে ১৩টি গ্রেনেড মেরে মানবতার মা প্রধানমন্ত্রী ও তার দল বাংলাদেশ আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

কৃষিমন্ত্রী বলেন, পাকিস্তানের দালালরা কোনদিন বাংলাদেশকে মেনে নিতে পারে নাই। আর ২১ আগস্টে ব্যবহৃত গ্রেনেড গুলো ছিল পাকিস্তানের তৈরী। ৭৫এর পরে মুক্তিযুদ্ধের চেতনার ও আদর্শকে ধ্বংশ করতে, গণতান্ত্রীক সমাজ ব্যবস্থাকে নষ্ট করতে ২১ আগষ্টের হামলা। পৃথিবীর এই নজির আর কোথাও নেই। তখনকার  প্রশাসন, রাষ্ট্রযন্ত্র ও গোয়েন্দা সংস্থাকে ব্যবহার করে এ পৈশাচিক হত্যাকান্ড চালায় তারেক ও তার মা খালেদা জিয়া।

নানা প্রতিকুলতা, জীবন মৃত্যুও মাঝখানে থেকেও শেখ হাসিনা দেশকে বিশ্বেও কাছে এক উদাহরণ হিসেবে গড়ে তুলেছেন। বিদেশিরা আসে বাংলাদেশের উন্নয়নের গল্প শুনতে। কৃষক লীগককে আরও শক্তিশালী ও সুসংগঠিত হতে হবে। কৃষকের পাশে থেকে কাজ করতে হবে। কৃষকের দল আওয়ামী লীগ তাই মন্ত্রণালয়ের সাথে কৃষক লীগককে সম্পৃক্ত করা হবে।

শেখ হাসিনা ক্ষমতায় থাক বা না থাক, দেশ বিরোধী, মানবতাবিরোধী নিকৃষ্ট তারেক জিয়াদের ক্ষমতায় যেতে দেওয়া হবে না। তার জন্য প্রত্যন্ত গ্রামেও পৌছে দিতে হবে প্রধানমন্ত্রীর উন্নয়নের মূল মন্ত্র। আমার গ্রাম আমার শহর তখনই বাস্তবায়ন হবে যখন কৃষক লীগ শক্তিশালী ভুমিকা রাখবে। এ সময় তিনি কৃষক লীগের কাছে সহায়তা চান মন্ত্রী।

সংগঠনের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদুন্নাহার লাভলী, কৃষি ও সমন্বয় বিষয়ক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ।


   আরও সংবাদ