ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

সারা দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০৯৯, মৃত্যু ৩৮ জনের


প্রকাশ: ১৪ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


সারা দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০৯৯, মৃত্যু ৩৮ জনের

   

স্টাফ রিপোর্টার : সারা দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন তিন হাজার ৯৯ জন। মৃত্যু হয়েছে আরও ৩৮ জনের। সুস্থ হয়েছেন ৩৪ হাজার ২৭ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯০ হাজার ৬১৯ জনে।

আজ সোমবার (১৫ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৪ হাজার ২৭ জন।

নাসিমা সুলতানা বলেন, দেশে ৬০ ল্যাব থাকলেও গত ২৪ ঘণ্টায় ৫৮টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৩৩টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৩৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৮ জনের। এদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, সিলেট বিভাগে ছয়জন, বরিশালে বিভাগে একজন, রংপুরে বিভাগে একজন রয়েছেন। ৩৮ জনের মধ্যে পুরুষ ৩২ জন, নারী ছয়জন।

বয়স বিশ্লেষণ করলে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৫ জন এবং বাড়িতে মারা গেছেন ১১ জন। হাসপাতালে মৃত অবস্থায় গেছেন দুইজন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৫৩৬ জন। মোট আইসোলেশনে আছেন দশ হাজার ২৬ জন।

করোনা ভাইরাস বিস্তার রোধে সবাইকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) ও স্বাস্থ্য অধিদপ্তরের লকডাউন পরবর্তী সংশ্লিষ্ট দিকনির্দেশনা বিশেষ করে মাস্ক ব্যবহার এবং শারীরিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


   আরও সংবাদ