ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪০০৮, মৃত্যু ৪৩


প্রকাশ: ১৬ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪০০৮, মৃত্যু ৪৩

   

স্টাফ রিপোর্টার : সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪ হাজার ৮ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৮ হাজার ৪৮৯ জনে। আজ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৩ জনের। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৩০৫ জনের। 

আজ বুধবার (১৭ জুন) দুপুর করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯২৫ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৮ হাজার ১৮৯ জন। এছাড়া একই সময়ে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৯২২ টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৫২৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ লাখ ৫১ হাজার ২৪৪ টি।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪৩ জনের। এরমধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে দুইজন, সিলেট বিভাগে একজন, ময়মনসিংহে দুইজন এবং রংপুরে বিভাগে একজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৭ জন, বাসায় মারা গেছেন ১৫ জন এবং হাসপাতালে মৃত অবস্থায় এসেছেন একজন। মৃত্যুবরণকারীদের মধ্যে ২৮ জন পুরুষ এবং নারী ১৫ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুইজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে নয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চারজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ২১ থেকে ৩০ বছরের একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছেন।


   আরও সংবাদ