ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

দ.কোরিয়া থেকে চিকিৎসা সামগ্রী নিয়ে দেশে ফিরল সি-১৩০জে


প্রকাশ: ১৮ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


দ.কোরিয়া থেকে চিকিৎসা সামগ্রী নিয়ে দেশে ফিরল সি-১৩০জে

   

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে দক্ষিণ কোরিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের প্রতিরক্ষা উপদেষ্টা এয়ার কমডোর কাজী সফিকুল হাসান এর উদ্যোগে সে দেশের কিছু বেসরকারী প্রতিষ্ঠান কর্তৃক প্রদত্ত বিভিন্ন চিকিৎসা সহায়ক সামগ্রী দেশে ফিরেছে।

গতকাল বৃহস্পতিবার (১৮ জুন) রাতে দেশে এসে পৌছায়েছে বিমানটি।

স্বাস্থ্যসেবা সহায়ক দ্রব্যাদি সংগ্রহের জন্য বুধবার (১৭ জুন) সকালে বিমান বাহিনীর ১৫ জন এয়ার ক্রু একটি সি-১৩০জে পরিবহন বিমান নিয়ে দক্ষিণ কোরিয়ার উদ্দেশ্যে বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু ত্যাগ করে।

এতে বাংলাদেশ বিমান বাহিনীর এয়ার কমডোর সৈয়দ সাইদুর রহমান দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরন করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, করোনাভাইরাস প্রতিরোধ ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের নির্দেশনানুযায়ী সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘In Aid to Civil Power’ এর আওতায় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সনাক্তকরণের প্রয়োজনীয় কীট, মাস্ক, নেগেটিভ প্রেশার মেশিন এবং ব্যক্তিগত সুরক্ষা (পিপিই) সহ অন্যান্য চিকিৎসা সহায়ক সামগ্রী দক্ষিণ কোরিয়া থেকে দেশে এনেছে। 

করোনাভাইরাস মোকাবেলায় দক্ষিণ কোরিয়া সরকারের প্রসংশনীয় উদ্যোগ এবং বৈশ্বিক প্রাদুর্ভাব রোধে বাংলাদেশ সহ বিশে^র বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তারজন্য দক্ষিণ কোরিয়া সরকারবন্ধুত্বের এক অপূর্ব নিদর্শন স্থাপন করেছে। এর ফলে দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক আরো বৃদ্ধি পাবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, এবারই প্রথম বাংলাদেশ বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাস সনাক্তকারী কীট এবং ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) সহ চিকিৎসা সহায়ক সামগ্রী দক্ষিণ কোরিয়া থেকে দেশে আনা হয়েছে।


   আরও সংবাদ