ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে বিজিবি'র বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন মহাপরিচালক


প্রকাশ: ৬ জুলাই, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে বিজিবি'র বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন মহাপরিচালক

   

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ কর্মসূচী-২০২০ এর উদ্বোধন করেন।

আজ মঙ্গলবার (০৭ জুলাই) সকালে বিজিবি সদর দপ্তর, পিলখানার অভ্যন্তরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল এন্ড কলেজের পূর্ব পার্শ্বের মাঠে একটি বট গাছের চারা রোপণ করে ‘বৃক্ষরোপণ কর্মসূচী-২০২০’ এর শুভ উদ্বোধন করেন। 

তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্য বর্ধন, পরিবেশের ভারসাম্য রক্ষা, সুস্থ জীবনযাপন ও কর্মপরিবেশ নিশ্চিত, জীবনযাত্রার মানোন্নয়ন এবং বায়ু ও অন্যান্য পরিবেশ দূষণ রোধ, জলবায়ুর বিরূপ প্রভাব জনিত প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলাসহ জীববৈচিত্রের অস্তিত্ব রক্ষার স্বার্থে আমাদের অধিক পরিমাণে বৃক্ষ রোপণ করা প্রয়োজন। 

মহাপরিচালক, বর্ডার গার্ড বাংলাদেশ অত্র বাহিনীর সদর দপ্তরসহ, সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন ও বিওপি’র প্রতিটি খালি জায়গায় বিভিন্ন জাতের বৃক্ষরোপণ এবং পার্বত্য এলাকার ইউনিট, বিওপি ও ক্যাম্পসমূহে ফলজ বৃক্ষের চারা রোপণ করার প্রত্যয় ব্যক্ত করে এ কর্মসূচী সফল করার জন্য বিজিবি’র সকল সদস্যকে আহবান জানান। 

তিনি অত্যন্ত গুরুত্বের সাথে অভিমত ব্যক্ত করেন যে, নব সৃজিত ইউনিট সমূহের বৃক্ষরোপণ পরিকল্পনা এমনভাবে করতে হবে যাতে ইউনিট এর ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনা বাধাগ্রস্থ না হয়।  

বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সামাজিক দূরত্ব বজায় রেখে পিলখানার সকল জ্যেষ্ঠ কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।


   আরও সংবাদ