ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

দুই জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২


প্রকাশ: ২৯ অগাস্ট, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


দুই জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

   

চট্টগ্রামের বাঁশখালী ও চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করাছে আইনশৃঙ্খলা বাহিনী। আজ শুক্রবার সকালে পুলিশ ও র‍্যাব দাবি করেছে, নিহতরা মাদক ব্যবসা ও জলদস্যুতার সঙ্গে যুক্ত ছিলেন।

আজ ভোরে বাঁশখালী উপজেলায় গোলাগুলিতে ইরান নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত ইরান একজন জলদস্যু জানিয়েছে র‌্যাব।

র‍্যাব জানায়, ভোরে উপজেলার পূর্ব চাম্বল এলাকায় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় র‍্যাবের সঙ্গে গোলাগুলি হয়। ঘটনাস্থল থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া একটি বিদেশি পিস্তল, ১৩টি অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলে জানায় র‍্যাব।

এছাড়া দামুড়হুদা উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে রোকন (৩৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত রোকন একজন মাদক ব্যবসায়ী ও শীর্ষ ডাকাত। নিহত রোকন দর্শনা দক্ষিণ চাঁদপুরের আবু বক্কর সিদ্দিকির ছেলে।

গতকাল বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উপজেলার জয়রামপুর কাঁঠালতলা গ্রামের একটি বাঁশবাগানের মধ্যে দুদল মাদক ব্যবসায়ী ও পুলিশের মধ্যে কথিত এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

পুলিশ দাবি করেছে, গতকাল দিবাগত রাত দেড়টা থেকে ২টার মধ্যে জয়রামপুর কাঁঠালতলা এলাকার করিম মণ্ডলের বাঁশবাগানে দুদল সন্ত্রাসীর মধ্যে গোলাগুলি চলছিল। খবর পেয়ে পুলিশের উপপরিদর্শক (এসআই) মিল্টনের নেতৃত্বে একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় দুপক্ষই পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। পুলিশ ও মাদক ব্যবসায়ীদের মধ্যে ত্রিমুখী বন্দুকযুদ্ধ শুরু হয়। প্রায় আধা ঘণ্টা গোলাগুলির পর মাদক ব্যবসায়ীরা পিছু হটে। এ সময় ঘটনাস্থল থেকে রোকন নামের এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

এ ছাড়া ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় একটি দেশীয় এলজি, দুটি কার্তুজ, এক বস্তা ফেনসিডিল ও দুটি রামদা। পরে রোকনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মশিউর রহমান মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের জন্য রোকনের লাশ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাসের জানান, মাদক ব্যবসায়ীদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে দুদল মাদক ব্যবসায়ীর মধ্যে বন্দুকযুদ্ধে ওই মাদক ব্যবসায়ী ও ডাকাত রোকন নিহত হয়েছেন। তাঁর নামে মাদক, চোরাচালান, ডাকাতি, অপহরণ, চাঁদাবাজিসহ অন্তত ১০টি মামলা রয়েছে।


   আরও সংবাদ