ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

সাতক্ষীরায় ডেঙ্গু মোকাবেলায় টেকসই পরিকল্পনার গ্রহণ


প্রকাশ: ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


সাতক্ষীরায় ডেঙ্গু মোকাবেলায় টেকসই পরিকল্পনার গ্রহণ

   

হাফিজুর রহমান শিমুল : সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, কালিগঞ্জ উপজেলায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ে আলাদা কর্ম পরিকল্পনা গ্রহন করা হয়েছে। স্কুল পর্যায়ের প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, জনপ্রতিনিধি ও এনজিওদের মাধ্যমে ৪ স্থরে কাজ করতে হবে। 

শানিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বে-সরকারি উন্নয়ন সংস্থা,সুশীলন কার্যালয়ে এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংস উপলক্ষ্যে এনজিওদের সাথে মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। 

তিনি বলেন, কালিগঞ্জ উপজেলার মানুষ চরম স্বাস্থ্য ঝুকিতে রয়েছে। এডিস মশার প্রজনন নিধন ও ডেঙ্গু প্রতিরোধে প্রত্যেকে নিজের দায়িত্ববোধ ও কতব্য কাজে লাগিয়ে জাগরন সৃষ্টি করতে হবে এবং মানুষের জন্য কাজ করতে হবে। 

তিনি আরো বলেন এ অঞ্চলের মানুষকে স্বাস্থ্য ঝুকি থেকে বাচাতে এনজিওদের মাঠ পর্যায়ে বাড়ি বাড়ি গিয়ে কাজ করতে হবে। ডেঙ্গু মোকাবেলায় একটি টেকসই পরিকল্পনা গ্রহণ করে সারা বাংলাদেশের মধ্যে সাতক্ষীরাকে একটি মডেল জেলা হিসাবে তুলে ধরতে চাই। 

ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা সবুজ পরিবেশ বান্ধব সাতক্ষীরা গড়তে একটি সুন্দর সমাজ বিনিমার্নে সকলকে এগিয়ে আসার আহবান জানান। 

সুশীলনের সাবেক সভাপতি অধ্যাপক গাজী আজিজুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সুশীলনের উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান পল্টু। 

সভায় আরো বক্তব্য রাখেন সাতক্ষীরা অফিসের দায়িত্ব উপ-পরিচালক মনিরুজ্জামান, সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ পেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, কুশুলিয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম, এ্যাডঃ জাফরুল্লাহ ইব্রাহীম, নবযাত্রার ফিল্ড অফিস ম্যানেজার আশীষ কুমার হালদার প্রমুখ।


   আরও সংবাদ