ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজধানীতে মানবপাচারকারী চক্রের ৩ সদস্য আটক


প্রকাশ: ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


রাজধানীতে মানবপাচারকারী চক্রের ৩ সদস্য আটক

   

স্টাফ রিপোর্টার : রাজধানীর পল্টন এলাকা থেকে মানবপাচারকারী চক্রের ৩ সক্রিয় সদস্য আটক করেছে র‍্যাব-৩। এসময় বিপুল পরিমাণ পাসপোর্ট ও ভুয়া জন্ম নিবন্ধনের কপি উদ্ধার করা হয়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে র‍্যাব-৩'এর স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফাইজুল ইসলাম বিএননিউজ কে এসব তথ্য নিশ্চিত করেন।

আটককৃতরা হলেন- আবুল বাসার (৪৫), কামরুজ্জামান (৪৪), ওসমান গনি (৪৭)। এসময় তাদের কাছ থেকে ৬৫ টি পাসপোর্ট, ২০ টি জন্ম নিবন্ধনের সার্টিফিকেট, মোবাইল ও নগত কিছু টাকা উদ্ধার করা হয়।

তিনি বলেন, র‍্যাব-৩ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর পল্টন থানাধীন ফকিরাপুল এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী বিদেশে লোক পাঠানোর জন্য গ্রামের সহজ সরল সাধারণ জনগনের পাসপোর্ট তৈরীর নাম করে আর্থিক সুবিধা এবং তাদের পাসপোর্ট জোর পূর্বক নিজের দখলে রেখে প্রতারণা করে আসছে।

এমন তথ্যের ভিত্তিতে গতকাল দুপুর দুইটার দিকে র‍্যাব-৩ এর একটি আভিযানিক দল পল্টন এলাকায় পি/৫২, এসআর গার্ডেন, নয়া পল্টন, ফকিরাপুল এলাকায় ওসমান ট্যুরস্ এন্ড ট্রাভেল অফিস এবং ৫৩/৩ ডি, আই টি এক্স রোড, মেসার্স কাজী ট্রেডার্স নয়া পল্টন, ফকিরাপুল অফিসে অভিযান পরিচালনা করে মানবপাচারকারীদের আটক করা হয়।

আটককৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।


   আরও সংবাদ