ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ ভাদ্র ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

জাপানে বাংলাদেশীদের অংশগ্রহণে এমব্যাসি কাপ-২০১৯ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত


প্রকাশ: ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০০ অপরাহ্ন


জাপানে বাংলাদেশীদের অংশগ্রহণে এমব্যাসি কাপ-২০১৯ ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

   

জাপান টোকিও থেকে জামান : জাপান টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাপানে প্রবাসী বাংলাদেশীদের জন্য ‘বাংলাদেশ এমব্যাসি কাপ-২০১৯’ নামক ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) সানো এসোসিয়েশনের সহযোগিতায় ইন্টারন্যাশনাল ‘বাংলাদেশ এমব্যাসি কাপ-২০১৯’ নামক ক্রিকেট টুনামেন্টের  আয়োজন করা হয়। 

জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজ রাবাব ফাতিমা খেলা উপভোগ করেন এবং খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। এসময় জাপান ক্রিকেট এসোসিয়েশনের প্রহান নির্বাহী নাওকি এলেক্স মিয়াজি এবং কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

রাবাব ফাতেমা বলেন, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় খেলা ক্রিকেটের এই আয়োজন জাপানে বসবাসকারী বাংলাদেশীদের আনন্দ ও বিনোদন প্রদানের এক ক্ষুদ্র প্রয়াস। 

বিদেশের মাটিতে দেশিয় সংস্কৃতি ও খেলাধুলা চর্চার মাধ্যমে নিজেদের মধ্যে সম্প্রীতির বন্ধনকে আরো দৃঢ় করতে প্রবাসীদের আহ্বান জানিয়ে তিনি জাপান ক্রিকেট এসোসিয়েশনসহ সকল খেলোয়াড় ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।      

খেলা উপলক্ষে প্রবাসীদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং স্বতঃস্ফুরত অংশগ্রহণ পরিলক্ষিত হয়। প্রতিযোগিতায় টোকিও থেকে রাইজিং স্টার ও নিপ্পণ টাইগার্স, নাগোয়া থেকে নাগোয়া বেঙ্গল টাইগার্স এবং সেন্দাই থেকে সেন্দাই কিংস এই  চারটি দল অংশগ্রহণ করে। প্রত্যেক দল নক-আউট পদ্ধতিতে টি-২০ ফরমেটে খেলায় অংশগ্রহণ করে। 

এছাড়া লাল ও সবুজ দলে ভাগ হয়ে প্রবাসীদের আরো একটি ফ্রেন্ডলি ম্যাচ অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় রাইজিং স্টার ও রানার্স আপ হয় নাগোয়া বেঙ্গল টাইগার্স।  

উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি ও জাপানি দর্শক খেলা উপভোগ করেন এবং দূতাবাসের এই আয়োজনের প্রশংসা করেন। এখানে উল্লেখ্য যে বিভিন্ন দেশের দল নিয়ে জাপান ক্রিকেট এসোসিয়েশনের উদ্যোগে আগামী ২৮ থেকে ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ‘এমব্যাসি কাপ’ এর জন্য বাংলাদেশ দল গঠনও এ আয়োজনের অন্যতম উদ্দেশ্য। 


   আরও সংবাদ