ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ ভাদ্র ১৪৩১, ৮ শাওয়াল ১৪৪৫

বাড়ছে শীত, রাতের তাপমাত্রা আরো কমতে পারে


প্রকাশ: ৪ জানুয়ারী, ২০২০ ১৩:০০ অপরাহ্ন


বাড়ছে শীত, রাতের তাপমাত্রা আরো কমতে পারে

   

স্টাফ রিপোর্টার : গত শুক্রবার দেশব্যাপী হঠাৎ বৃষ্টিপাতের পর শনিবার থেকে শীতের তীব্রতা কম অনুভূত হয়েছিল। তবে রোববার সকাল থেকে বড়তে শুরু করেছে শীতের তীব্রতা। শনিবার ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস। আজ রোববার সেটি কমে দাড়িয়েছে, ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা হ্রাস পাবে। তবে আকাশ আংশিক মেঘলা থাকার পাশাপাশি আবহাওয়া শুষ্ক থাকবে। 

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, রংপুর, রাজশাহী, সিলেট, ঢাকা জেলাসহ দেশের বিভিন্ন অংশে আজও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়াও রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রী সেলসিয়াস কমে যেতে পারে।

আজ সকালে আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। আগামী পাঁচ দিনে রাতের তাপমাত্রা আরো হ্রাস পেতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরণের কুয়াশা পড়ার সম্ভাবনা রয়েছে। 

এদিকে আজ ঢাকায় বাতের আদ্রতা ছিল ৯৬ শতাংশ। উত্তর ও উত্তর পশ্চিম দিক থেকে পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সকাল ৬টায় ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।


   আরও সংবাদ