ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

করোনা : জীবাণুনাশক স্প্রে ও দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছে নৌবাহিনী


প্রকাশ: ২৬ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


করোনা : জীবাণুনাশক স্প্রে ও দুঃস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেছে নৌবাহিনী

   

স্টাফ রিপোর্টার : করোনা সংক্রমণ রোধে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে টহল জোরদারের পাশাপাশি বিভিন্ন সেবামূলক কাজ শুরু করেছে নৌবাহিনী। 

জনসাধারণের মাঝে সামাজিক দুরত্ব বজায় নিশ্চিত করা, ভাইরাস সংক্রমিত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা, বিদেশ ফেরত নাগরিকদের কোয়ারেন্টাইন নিশ্চিত করার পাশাপাশি চট্টগ্রাম ও খুলনা নৌ অঞ্চলের বিভিন্ন রাস্তাঘাট এবং যানবাহন সমূহে বিশুদ্ধকরণ জীবানুনাশক স্প্রে করা হয়। 

শুক্রবার (২৭ মার্চ) খুলনা নৌ অঞ্চলের অধীনে দায়িত্বপূর্ণ উপকূলীয় জেলার বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাঁটা এবং তালতলী উপজেলা সমূহে নৌবাহিনী সদস্যরা দিনব্যাপি স্থানীয় বাজার, বাস টার্মিনালসহ আশেপাশের এলাকা গুলোতে মাইকিং করে জনগণকে ঘরে থাকাসহ করোনা প্রতিরোধে নানা পরামর্শ প্রদান করে। 

একই সাথে জনসমাগম বন্ধসহ সামাজিক দুরত্ব বাজায় রাখতে বিভিন্ন প্রচারণা চালায়। অন্যদিকে চট্টগ্রামে নৌ বাহিনী দায়িত্বপূর্ণ এলাকাগুলোতে সকাল থেকেই নৌ সদস্যরা জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে রাস্তাঘাট জীবানু মুক্ত রাখতে নিয়োজিত ছিল। 

এছাড়া নৌবাহিনী ঘাঁটি বানৌজা ঈশা খানের উদ্যোগে পতেঙ্গায় স্থানীয় দুঃস্থ ও অসহায় মানুষদের চাল, ডাল, তেলসহ বিভিন্ন ত্রান সামগ্রী বিতরণ করে নৌসদস্যরা।

উল্লেখ্য, দেশের সার্বিক পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নৌবাহিনীর এই কার্যক্রম চলমান থাকবে।
 


   আরও সংবাদ