ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ ভাদ্র ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

মার্কিনিদের পোষা কুকুরও ফিরেছে দেশে


প্রকাশ: ২৯ মার্চ, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মার্কিনিদের পোষা কুকুরও ফিরেছে দেশে

   

স্টাফ রিপোর্টার : করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে সারাবিশ্বেই। এই ভাইরাসের ছোবল থেকে রেহাই পায়নি বলতে গেলে কোনো দেশই। এ পরিস্থিতিতে বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা নাগরিকদের নিজ দেশে ফিরিয়ে নেওয়ার উদ্যোগ নিচ্ছে অনেক দেশই।

ঠিক যেমন যুক্তরাষ্ট্রও বাংলাদেশে অবস্থানরত তাদের ২৬৯ নাগরিককে ফিরিয়ে নিল নিজ দেশে। তবে কেবল নিজেরা নয়, নিজেদের পোষা কুকুরও সঙ্গী হয়েছে বিশেষ ফ্লাইটে।

মার্কিনিদের পোষা প্রাণীর প্রতি প্রেম নতুন কিছু নয়। করোনাভাইরাস সংকটের মধ্যেও যে তাদের সেই প্রেমে ঘাটতি পড়েনি, তারই প্রমাণ মিললো সোমবার (৩০ মার্চ)। এদিন সন্ধ্যায় যে বিশেষ চার্টার্ড বিমানে করে তারা দেশে ফিরেছেন, একই ফ্লাইটে তাদের সঙ্গী করেছেন সাত কুকুরকেও।

বিমানবন্দরে দায়িত্বরত কর্মকর্তারা জানান, সন্ধ্যা ৬টা ৫ মিনিটে কাতার এয়ারওয়েজের চার্টার্ড বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। এর আগেই যথানিয়মে ইমিগ্রেশন প্রক্রিয়া শেষ করেন ২৬৯ মার্কিন নাগরিক। আর এসময়েই তাদের সঙ্গে ছিল সাত কুকুর। নিজেদের পাশাপাশি পোষা কুকুরগুলোকেও তারা নিজেদের সঙ্গে ফিরিয়ে নিয়ে গেছেন।

শাহজালাল বিমানবন্দরের পরিচালক এএইচএম তৌহিদ উল আহসান বলেন, ঢাকা ত্যাগ করা মার্কিন নাগরিকদের মধ্যে রয়েছেন কূটনৈতিকরা এবং তাদের পরিবারের সদস্যরা।

ঢাকার মার্কিন দূতাবাস আগেই জানিয়েছিল, বাংলাদেশে অবস্থানরত তাদের নাগরিকদের দেশে ফিরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। এর আগে, গত বুধবার মালয়েশিয়ার ২২৫ ও বৃহস্পতিবার ভুটানের ১৩৯ জন নাগরিকও নিজ নিজ দেশের পথে ঢাকা ছেড়েছেন বলে জানা গেছে শাহজালাল বিমানবন্দর সূত্রে।


   আরও সংবাদ