ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ ভাদ্র ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫

জেদ্দায় দুর্দশাগ্রস্থ প্রবাসীদের সহায়তা দিল বাংলাদেশ ‍মিশন


প্রকাশ: ১২ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


জেদ্দায় দুর্দশাগ্রস্থ প্রবাসীদের সহায়তা দিল বাংলাদেশ ‍মিশন

   

কূটনৈতিক ডেস্ক : করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষিতে সৌদিআরবের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হওয়ায় জেদ্দা ও পশ্চিমাঞ্চলে যেসকল প্রবাসী বাংলাদেশি খাদ্য সংকটে পড়েছেন।

বিশেষ করে কর্মহীন হয়ে পড়ায় যারা প্রচন্ড আর্থিক সমস্যার সম্মুখীন হয়েছেন তাদের মাঝে জেদ্দাস্থ কনস্যুলেট জেনারেল বিশেষ সহায়তা কার্যক্রম শুরু করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৌদিআরবে লকডাউন এবং কারফিউ জারি করা হয়েছে। এ অবস্থায় সৌদিসরকারের বিশেষ অনুমতি নিয়ে আজ থেকে জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল ফয়সল আহমেদ এবং তাঁর সহকর্মীবৃন্দ বাড়ি বাড়ি গিয়ে বিশেষ সহায়তা পৌঁছে দেবার কার্যক্রম শুরু করেছেন। 

কারফিউর কারণে প্রবাসীরা গৃহবন্দি অবস্থায় থাকায়,জেদ্দাস্থ কনস্যুলেট জেনারেল প্রবাসীদের বাড়ীতে বাড়ীতে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে। এছাড়া প্রবাসীদের নিজ বাড়ীতে অবস্থান করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ইতোমধ্যে জেদ্দাস্থ কনস্যুলেট জেনারেল জেদ্দা ও পশ্চিমাঞ্চলে দুর্দশাগ্রস্থ  প্রবাসী বাংলাদেশিদের তথ্য কনস্যুলেটকে সরবরাহ করার আহবান জানিয়েছেন। এপ্রেক্ষিতে বিপুল সংখ্যক প্রবাসী সাহায্যের জন্য আবেদন করেছেন। 

বিপদ্গ্রস্থ যেসব প্রবাসী এখনো আবেদন করেননি তাদের অবিলম্বে আবেদন করার আহবান জানান জেদ্দায় বাংলাদেশের কনসাল জেনারেল ফয়সল আহমেদ।


   আরও সংবাদ