ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

রমজানের প্রথম দিনেও খাদ্য বিতরণ অব্যাহত উপমন্ত্রী শামীম'এর


প্রকাশ: ২৪ এপ্রিল, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


রমজানের প্রথম দিনেও খাদ্য বিতরণ অব্যাহত উপমন্ত্রী শামীম'এর

   

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগ ও বেগম আশ্রাফুন্নেসা ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে প্রধানমন্ত্রীর নির্দেশে শরীয়তপুর-২ আসনের নড়িয়া ও সখিপুর থানায় ছয় ধাপে মোট ৩২ হাজার পরিবারের কাছে খাদ্য সামগ্রী পৌঁছানোর ব্যবস্হা করেছেন স্থানীয় সংসদ সদস্য পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

গত ২৯ শে মার্চ থেকে এ কার্যক্রম শুরু করা হয়েছে। এর ধারাবাহিকতায় শনিবার (২৫ এপ্রিল) সম্পূর্ণ ব্যক্তিগত তহবিলে ষষ্ঠ ধাপে কেদারপুর, রাজনগর, চামটাসহ নড়িয়ার একাধিক ইউনিয়নে করোনা ভাইরাসের কারনে কর্মহীন ও হতদরিদ্র এক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

এ বিষয়ে উপমন্ত্রী শামীম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে আমি জনগণের পাশে এসে দাড়িয়েছি, এ অচলাবস্থায় মানুষের  চিকিৎসা নিশ্চিতকল্পে বিগ্রেড নামে ভ্রাম্যমান চিকিৎসাসেবা চালু করেছি। নির্দিষ্ট নম্বরে কল দিলেই বাড়ি গিয়ে চিকিৎসা ও ঔষধ বিনামূল্যে প্রদান করা হচ্ছে। প্রত্যেক সপ্তাহান্তে আমি নিজে এলাকায় এসে মানুষের সুবিধা অসুবিধা শুনি ও সমাধানের চেষ্টা করি।

শামীম আরো বলেন, কিছুদিন আগে জেলার প্রায় এক হাজার অস্বচ্ছ্বল ইমাম, মুয়াজ্জিনদের মাঝেও আমি খাদ্য উপহার তুলে দিয়েছি। রমজানে মানুষের যাতে কষ্ট না হয় সেজন্য সকল শ্রেনীর মানুষের দিকে নজর রাখছি। দুর্যোগে মানুষের পাশে থাকতে চাই, দুর্যোগ নিয়ে বিএনপির মতো রাজনীতির ইস্যু খুঁজি না। 

উল্লেখ্য, এর আগে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে চিকিৎসকদের জন্য নিজ উদ্যোগে ব্যক্তিগত সুরক্ষা পোষাকসহ (পিপিই) প্রদানসহ জেলার বিভিন্ন পেশাজীবীদের মাঝে বিপুল সংখ্যক মাক্স, হ্যান্ড গ্লোভস, স্যানিটাইজার বিতরণ করা হয়েছে। 


   আরও সংবাদ