ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

মহানগরীতে আনসার ভিডিপির ১৫০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ


প্রকাশ: ৯ মে, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


মহানগরীতে আনসার ভিডিপির ১৫০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

   

স্টাফ রিপোর্টার : মহামারী করোনায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা মহানগরীতে টিডিপির (শহর প্রতিরক্ষা বাহিনী) ১ হাজার ৫০০ অসচ্ছল পরিবারের মধ্য খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। 

গত তিন দিন যাবৎ ঢাকা মহানগরীর পাঁচটি থানায় ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা জেলা কমান্ড্যান্ট আফজাল হোসেন।

যেকোন প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সরকারের যথাযথ নির্দেশে আনসার, এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শরীফ কায়কোবাদের নির্দেশে দেশের এই ক্লাতিকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী তাদের নিজস্ব অসচ্ছল সদস্যদের মাঝে খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় গত শুক্র বারহতে ত্রাণ সামগ্রী বিতরণের কাজ শুরু করে ঢাকা মহানগরীতে ত্রাণ সামগ্রী বিতরণের কাজ আজ সমাপ্ত করেন।

ঢাকা মহানগরীর পাঁচটি থানা কোতয়ালী, লালবাগ, সুত্রাপুর, শাহাবাগ এবং মোহাম্মদপুর প্রতিটি থানায় ৩০০ পরিবারকে ত্রাণ বিতরণ করেন ঢাকা জেলা কমান্ড্যান্ট আফজাল হোসেন। ত্রাণ সামগ্রীর মধ্য রয়েছে চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, সাবান এবং মাস্ক। 

এসময় জেলা কমান্ড্যান্ট আফজাল হোসেন ছাড়াও আরও উপস্থিত ছিলেন সহকারী জেলা কমান্ড্যান্ট (স্পেশাল) শরফুজ্জামান, সহকারী জেলা কমান্ড্যান্ট টিডিপি আশরাফুল হকসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

ত্রাণ বিতরণ কালে জেলা কমান্ড্যান্ট আফজাল হোনেন জানান ঢাকা মহানগরীতে ২০টি থানায় সর্বমোট ৬ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। 

আমাদের মহাপরিচালক মহোদয়ের নির্দেশে বাংলাদেশে যেকোন দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জনগনের পাশে থাকবে বলেও জানান জেলা কমান্ড্যান্ট আফজাল হোসেন।


   আরও সংবাদ