ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ ভাদ্র ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

হজযাত্রী চাইলে টাকা তুলে নিতে পারবেন : ধর্মসচিব


প্রকাশ: ২২ জুন, ২০২০ ১৪:০০ অপরাহ্ন


হজযাত্রী চাইলে টাকা তুলে নিতে পারবেন : ধর্মসচিব

   

স্টাফ রিপোর্টার : ধর্মসচিব নূরুল ইসলাম বলেছেন, এবার হজে যেতে ইচ্ছুক চূড়ান্ত নিবন্ধন করা ৬৫ হাজার হজযাত্রী চাইলে তাদের টাকা ব্যাংক থেকে তুলে নিতে পারবেন।

করোনা ভাইরাসের কারণে এ বছর সৌদি আরবে নিজ দেশ ছাড়া অন্যান্য দেশের নাগরিকরা হজ করতে পারবেন না বলে ঘোষণা দেওয়ার পর এ কথা জানিয়েছেন ধর্মসচিব। 

আজ মঙ্গলবার (২৩ জুন) সাংবাদিকদের প্রশ্নে এ কথা জানিয়েছেন তিনি।

ধর্ম সচিব বলেন, টাকা ফেরত নিয়ে কোনো হয়রানির সুযোগ নেই। টাকা উত্তোলনে কারও সমস্যা যাতে না হয় সে বিষয়টা বিশেষভাবে নজর রাখবে ধর্ম মন্ত্রণালয়। যে কেউ না যেতে চাইলে টাকা ফেরত পাবেন। ব্যাংকে টাকা সঠিকভাবে গচ্ছিত আছে, হজে যেতে ইচ্ছুকদের ভয় নেই।

এ বছর বাংলাদেশ থেকে এক লাখ ৩৭ হাজার ১৯৮ জনের বিপরীতে নিবন্ধন করেছিলেন মোট ৬৪ হাজার ৫৯৪ জন। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৪৫৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৬১ হাজার ১৩৭ জন।

ধর্ম মন্ত্রণালয়ের সিনিয়ার তথ্য অফিসার আনোয়ার হোসেন জানান, যেসকল হাজিরা এজেন্সীর মাধ্যমে টাকা জমা দিয়েছে। তারা তাদের মাধ্যমে টাকা উঠায় নিতে পারবেন। আর যদি কেউ আগামীবার হজে যেতে চান তাদের টাকা উত্তালনের প্রযোজন নেই।

তিনি সর্তক করে বলেন, এখন কোনো এজেন্সীকে হজে যাবার জন্য টাকা দিবেন না। আমরা শুনেছি এখনও অনেক এজেন্সী হজযাত্রীদের টাকার জন্য চাপ দিচ্ছেন।

এবিষয়ে মন্ত্রণালয় থেকে খুব তাড়াতাড়ি জানিয়ে দেয়া হবে পরবর্তী কর্মপরিকল্পনা।


   আরও সংবাদ